ইসিতে কেন এসেছেন- প্রশ্নে ক্ষেপলেন শাহজাহান ওমর

বাঙালী কণ্ঠ ডেস্কঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহজাহান ওমর আজ মঙ্গলবার প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন। ১৫ মিনিটের মতো সিইসির দপ্তরে ছিলেন তিনি। পরে সাক্ষাৎ শেষে সাংবাদিকরা সাক্ষাতের কারণ জানতে চাইলে ক্ষেপে যান তিনি। সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহারও করেন তিনি।

এর আগে আজ দুপুরে হঠাৎ নির্বাচন ভবনে এসে প্রধান নির্বাচন কমিশনারের দপ্তরে যান ঝালকাঠি-১ আসনের এই প্রার্থী।

নির্বাচন ভবনে কেন এসেছেন, সাংবাদিকরা এমন প্রশ্ন করলে তিনি বলেন, ‘ইসিতে কেন এসেছি আপনাকে কেন বলব। আমি কেন এসেছি এই বিষয়ে আপনাদের কাছে জবাবদিহিতা করতে হবে? আমি এমনিতেই ঘুরতে এসেছি, আপনাদের দেখতে এসেছি।’

আপনাকে তলব করেছিল অনুসন্ধান কমিটি আপনি আইন ভঙ্গ করেছেন কি না, এমন প্রশ্নের জবাবে শাহজাহান ওমর বলেন, ‘আইন জানেন? কে বলল, আমি আইন ভেঙেছি?’ এ সময় সাংবাদিকরা ছবি তুলতে চাইলে ক্যামেরা কেড়ে নিতে তেড়ে আসেন তিনি।

এর আগে আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচন অনুসন্ধান কমিটি তাকে শোকজ করে। গতকাল সোমবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঝালকাঠি-১ আসনে নির্বাচন কমিশনের গঠন করা অনুসন্ধান কমিটির দায়িত্বপ্রাপ্ত বিচারক সিনিয়র সহকারী জজ পল্লবেশ কুমার কুন্ডু এ আদেশ দেন।

এর আগে জামিনে কারাগার থেকে মুক্তি পাওয়ার পরের দিন আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে নির্বাচন করার ঘোষণা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর। আওয়ামী লীগের পক্ষ থেকেও তাঁকে মনোনয়ন দেওয়া হয়।

ঝালকাঠি-১ আসনে বর্তমান সংসদ সদস্য বজলুল হক হারুন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত যে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়, তাতেও বজলুল হকের নাম ছিল। সেই মনোনয়ন বদলে শাহজাহান ওমরকে প্রার্থী করে আওয়ামী লীগ।

আওয়ামী লীগ থেকে নির্বাচন করার ঘোষণার পর শাহজাহান ওমরকে দল থেকে বহিষ্কার করে বিএনপি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর