অতিরিক্ত সচিব করা হয়েছে ১২৮ কর্মকর্তা

বাঙালী কণ্ঠ নিউজঃ জনপ্রশাসনের ১২৮ কর্মকর্তাকে যুগ্ম সচিব থেকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত সচিব করা হয়েছে।

রেওয়াজ অনুযায়ী পদোন্নতির পর এসব কর্মকর্তাকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে সোমবার আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এবার অতিরিক্ত সচিব পদে নবম ও দশম ব্যাচের কর্মকর্তাদের পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া ১৯৮২, ১৯৮৪, ১৯৮৫ ও ১৯৮৬ ব্যাচের বাদপড়া কয়েকজনও পদোন্নতি পেয়েছেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, অতিরিক্ত সচিবের স্থায়ী পদের সংখ্যা ১১১টি এবং যুগ্ম সচিবের স্থায়ী পদ আছে ৪৩০টি।

গতকালের পদোন্নতির পর অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৫৬০ জন ও ৬৫৩ জনে।

পদোন্নতি পাওয়া বেশিরভাগ কর্মকর্তাকে আগেই পদের পদায়ন করা হবে জানিয়ে ইউসুফ হারুন বলেন, সবাইকে পদায়ন করা যাবে না। যারা শিগগিরই পিআরএলে যাবেন তাদেরও পদায়ন করা হবে না।

এর আগে সর্বশেষ গত ২৩ এপ্রিল ২৬৭ জন জ্যেষ্ঠ সহকারী সচিবকে উপসচিব পদে পদোন্নতি দেয় সরকার। ২০১৬ সালের ২৭ নভেম্বর অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিবের তিন স্তরে পদোন্নতি পান ৫৩৬ জন কর্মকর্তা।

২০১৬ সালের মে মাসে অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপসচিব পদে ২১৭ কর্মকর্তা এবং ২০১৫ সালের জুনে উপ-সচিব, যুগ্ম সচিব এবং অতিরিক্ত সচিব পদে আরও ৮৭৩ কর্মকর্তাকে পদোন্নতি দেয় সরকার।

২০০৯-২০১৩ মেয়াদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার বিভিন্ন ধাপে জনপ্রশাসনের ২ হাজার ৫২৮ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছিল।

গত সরকারের আমলে পদোন্নতি পাওয়া দুই হাজার ৫২৮ কর্মকর্তার মধ্যে সচিব পদে ৭৮ জন, অতিরিক্ত সচিব পদে ২৯৩ জন, যুগ্ম সচিব পদে এক হাজার ৯১ জন এবং উপ-সচিব হিসেবে ১ হাজার ৬৬ জন পদোন্নতি পান।

আজ পদোন্নতির পর অতিরিক্ত সচিব ও যুগ্ম সচিবের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৫৬০ জন ও ৬৫৩ জনে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর