আঞ্চলিক কার্যালয় বাড়াবে বিসিসি

বাঙালী কণ্ঠ নিউজঃ ঢাকার আগাঁরগাওয়ে অবস্থিত বাংলাদেশের কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ক নিয়ন্ত্রক সংস্থা ‘বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি)-এর আঞ্চলিক কার্যালয় রয়েছে রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বরিশাল ও ফরিদপুরে।

বিভাগীয় পর্যায়ে যে সকল জেলায় হাইটেক পার্ক রয়েছে সেই হাইটেক পার্কে এবার বিসিসির আঞ্চলিক কার্যালয় স্থাপন এবং অন্যান্য সংশ্লিষ্ট জেলায় নিজস্ব আঞ্চলিক কার্যালয় স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১ জুলাই, ঢাকার আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে অনুষ্ঠিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কমিটির ৩৭তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী ও কাউন্সিল কমিটির সভাপতি মোস্তাফা জব্বারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থ প্রতীমসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

সভায় ৩৬তম কাউন্সিল সভার কার্যবিবরণী অনুমোদন ও বাস্তবায়নের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। বিভিন্ন অর্থ বছরের বিসিসির বাজেট ব্যয় ও প্রক্ষেপন, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের আইন সংশোধন, বাস্তবায়িত প্রকল্প ও বাস্তবায়নাধীন এবং গৃহীত উন্নয়ন প্রকল্প সমূহের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।

দেশের হাইটেক পার্কগুলোতে এবং অন্যান্য সংশ্লিষ্ট জেলায় বিসিসির নিজস্ব আঞ্চলিক কার্যালয় স্থাপনের বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। জাতীয় আইসিটি ইন্টার্নশিপ প্রোগ্রামকে আরো কার্যকর ও ফলপ্রসূ করতে আইসিটি শিক্ষার সঙ্গে নিবিড় সংযোগ এবং প্রোগ্রামকে সাফল্য মন্ডিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার পরামর্শ দেয়া হয়। বিসিসির নতুন লোগো নির্বাচনের জন্য উন্মুক্ত প্রতিযোগিতা আহ্বানের বিষয় সিদ্ধান্ত গৃহীত হয়।

এই ক্যাটাগরীর আরো খবর