দেশের প্রতিটি জেলা শহরেই নারীদের জন্য পৃথক মার্কেট নির্মাণ করা হবে

বাঙালী কণ্ঠ নিউজঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশের প্রতিটি জেলা শহরেই নারীদের জন্য পৃথক মার্কেট নির্মাণ করা হবে। নারীদের সাবলম্বী করতে এ প্রকল্প হাতে নিয়েছে সরকার।

আজ শনিবার মেহেরপুরে জাতীয় মহিলা সংস্থার জেলা কার্যালয় চত্বরে ১২তম ব্যাচে মহিলাদের আত্ম-কর্মসংস্থানের জন্য ক্ষুদ্র ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফরহাদ হোসেন একথা বলেন।

অনুষ্ঠানে ৪৪জন নারীকে ১৫হাজার টাকা করে অনুদান দেয়া হয়। জেলা প্রশাসক মো. আতাউল গণির সভাপতিত্বে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল অলম, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামীম আরা হীরা, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী সামিউন বাশিরা পলি প্রমুখ।

প্রতিমন্ত্রী বলেন, জেলা শহরে মার্কেট তৈরির উদ্দেশ্য হচ্ছে যেখানে নারীরা তাদের তৈরি পণ্য নিজেরাই বিক্রি করতে পারে। শুধু তাই নয়, তৈরি পণ্য যাতে সারাদেশে বাজারজাত করতে পারে সেজন্য ই-মার্কেটিং সিস্টেম চালু করা হবে।

তিনি আরও বলেন, নারীরা এখন অনেক এগিয়ে গেছেন, তাদের অনেকেই বিমান চালাচ্ছেন। তারা কোন দিক থেকে এখন আর পিছিয়ে নেই। সারাদেশের মতো মেহেরপুরেও কোন নারী আর বেকার থাকবে না বলে প্রতিমন্ত্রী উল্লেখ করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর