,



হাওরে নিখোঁজ ২ দিন পর শিক্ষার্থী সৌরভের লাশ উদ্ধার

বাঙালী কণ্ঠ ডেস্কঃ কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের চরপুয়িা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাইমুল ইসলামের ছেলে ইকরামুল ইসলাম সৌরভ (২০) মিঠামইন উপজেলার হাওরে ভ্রমণে গিয়ে ফিরে আসার সময় হাসানপুর ব্রীজের পাশে গোসল করতে গিয়ে প্রবল স্রোতের মাঝে ডুবে গিয়ে নিখোঁজ হওয়ার ২দিন পর তাঁর লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। সোমবার সকালে হাওরের হাসানপুর ব্রিজ এলাকায় ইকরামুল ইসলাম সৌরভের লাশ ভেসে উঠলে এলাকাবাসী উদ্ধার করে। সে কিশোরগঞ্জ ওয়ালী নেওয়াজ খাঁন কলেজের ইংরেজী বিষয়ে অনার্সের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলো।
উলে­খ্য যে গত শনিবার দুপুরে কটিয়াদী উপজেলার জালালপুর ইউনিয়নের চরপুয়িা গ্রামের ১৬জন তরুণ ৮টি মোটরসাইকেলে জেলার করিমগঞ্জ ও মিঠামইন উপজেলার সীমান্তবর্তী হাসানপুর ব্রিজ হাওর পর্যটন এলাকায় আনন্দ ভ্রমণে যান। সেখানে ইঞ্জিনচালিত ট্রলার ভাড়া নিয়ে ভ্রমণ শেষে বিকাল ৫টার দিকে হাসানপুর ব্রিজের পূর্ব প্রান্তের করিমগঞ্জ উপজেলার সীমানায় প্রবল স্রোতের পানিতে একসঙ্গে জলকেলির আনন্দে মেতে ওঠেন তারা। একপর্যায়ে প্রবল স্রোতের টানে পানিতে ডুবে নিখোঁজ হন দণি চরপুয়িা গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে প্রভাষক হাদিউল ইসলাম রুবেল এবং চরপুয়িা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক কাইমুল ইসলামের ছেলে ইকরামুল ইসলাম সৌরভ ও ফারহান ইসলাম শোভন এ তিন জন। পরে সেখানকার স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে উদ্ধারকাজে নেমে শনিবার সন্ধ্যার দিকে প্রভাষক হাদিউল ইসলাম রুবেলকে মৃত এবং ফারহান ইসলাম শোভনকে জীবিত উদ্ধার করেন। নিখোঁন থাকে শিক্ষার্থী ইকরামুল ইসলাম সৌরভ দুই দিনেও তার খোঁজ না পাওয়ায় গতকাল রোববার বিকেলে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। এ অবস্থায় আজ সকাল ৮টার দিকে হাসানপুর সেতু পর্যটন এলাকার আধা কিলোমিটার দূরে ইকরামুলের লাশ ভেসে ওঠে। এদিকে হাওর এলাকায় নৌকা ভ্রমনে গিয়ে প্রভাষক হাদিউল ইসলাম রুবেল ও ইকরামুল ইসলাম সৌরভের মৃত্যুতে চরপুয়িা গ্রামে সৃষ্টি হয়েছে এক হৃদয় বিদারক দৃশ্যের। আশপাশের গ্রাম থেকে নারী পুরুষ ছুটে এসেছে এদের লাশ এক নজর দেখার জন্য। এ দুইজনের মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
কিশোরগঞ্জের করিমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম মর্মান্তিক ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, হাদিউল ইসলাম রুবেল ও ইকরামুল ইসলাম সৌরভের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ফারহান ইসলাম শোভনকে জীবিতাবস্থায় উদ্ধার করে স্থানীয় ডুবুরি দল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর