শ্রীলঙ্কার ইনিংস ঘোষণা, বাংলাদেশের সামনে রান পাহাড়

৭ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলে ইনিংস ঘোষণা করলো শ্রীলঙ্কা। তাতে বাংলাদেশের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়িয়েছে ৫১১ রানের। প্রথম ইনিংসে শ্রীলঙ্কা করে ৫৩১ রান। জবাবে বাংলাদেশ অলআউট হয় ১৭৮ রানে। ৩৫৩ রানের এগিয়ে থেকেও বাংলাদেশকে দিয়ে ফলোঅন করায়নি লঙ্কানরা। আবার ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। কিন্তু অ্যাঞ্জেলো ম্যাথুজের ফিফটিতে তারা ৭ উইকেট হারিয়ে ১৫৭ রান করে ইনিংস ঘোষণা করে। তাতে তাদের লিড বেড়ে হয় ৫১০ রান। জিততে বাংলাদেশকে করতে হবে ৫১১ রান। ব্যাটিং ব্যর্থতায় ন্যুব্জ বাংলাদেশ কতোদূর যেতে পারে দেখার বিষয়।

চতুর্থ দিনে সাকিবের প্রথম শিকার ম্যাথুজ:

দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার ব্যাটিং বিপর্যয়ের সময় একপ্রান্ত আগলে লড়াই করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৪১তম ফিফটি। তবে সেটিকে বেশি বড় করতে পারেননি। দলীয় ১৩২ রানের মাথায় সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে যান তিনি। ৭৪ বল খেলে ৫ চারে ৫৬ রান আসে ম্যাথুজের ব্যাট থেকে। প্রবথ জয়সুরিয়ার সঙ্গে নতুন ব্যাটসম্যান হিসেবে যোগ দিয়েছেন বিশ্ব ফার্নান্দো। ৩৬ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৭ উইকেটে ১৩২। লিড হয়েছে ৪৮৫ রানের।

ম্যাথুজের ফিফটি, বাড়ছে লিডের রান পাহাড়:

তৃতীয় দিনের শেষ বিকেলে শ্রীলঙ্কা ব্যাটিং বিপর্যয়ে পড়লেও দাঁড়িয়ে যান অ্যাঞ্জেলো ম্যাথুজ। তিনি একপ্রান্ত আগলে অপরাজিত থাকেন ৩৯ রানে। আজ চতুর্থ দিনে তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ৪১তম ফিফটি।  ৬৭ বলে ৪টি চারে অর্ধশত রানে পৌঁছান ম্যাথুজ। ম্যাথুজ ৫৬ ও প্রবথ জয়সুরিয়া ১৩ রানে অপরাজিত আছেন। ৩৫ ওভার শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলঙ্কার সংগ্রহ ৬ উইকেটে ১৩১। লিড হয়েছে ৪৮৩ রানের।

চতুর্থ দিনের খেলা শুরু:

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা আজ মঙ্গলবার সকাল ১০টা থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হয়েছে।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ৫৩১ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয় ১৭৮ রানে। বাংলাদেশকে ফলোঅন না করিয়ে আবার ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। তবে এবার সুবিধা করতে পারেনি তারা। ৬ উইকেট হারিয়ে ১০২ রান তুলে তৃতীয় দিন শেষ করে। অ্যাঞ্জেলো ম্যাথুজ ৩৯ ও প্রবথ জয়সুরিয়া ৩ রানে অপরাজিত ছিলেন। আজ চতুর্থ দিনে তারা দুজন ব্যাট করতে নেমেছেন। শ্রীলঙ্কার লিড ৪৫৫ রানের।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর