,



আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে বিশ্ব অভিবাসী দিবস উদযাপন

বাঙালী কণ্ঠ ডেস্কঃ দক্ষ হয়ে বিদেশ গেলে অর্থ সম্মান দুইই মেলে’ প্রতিপাদ্য ধারণ করে বুধবার সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে বিশ্ব অভিবাসী দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের সভাপতিত্বে ও দূতাবাসের লেবার কাউন্সিলর আবদুল হালিম মিয়া সঞ্চলনায় দূতাবাস কর্মকর্তা মোহাম্মদ ফরহাদের কুরআন তেলাওয়াতের মাধ্যমে সূচীত অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও পররাষ্ট্রমন্ত্রীর বানী পাঠ করেন ডেপুটি চীফ অব মিশন মোহাম্মদ মিজানুর রহমান।

প্রধানমন্ত্রী ও প্রবাসী কল্যাণ সচিবের বাণী পাঠ করেন লেবার কাউন্সিলর আবদুল হালিম মিয়া, প্রবাসী কল্যাণ মন্ত্রীর দূতাবাস সচিব রিয়াজুল হক।

পরে রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরানের পরিচালনায় মতবিনিময় অনুষ্ঠানে প্রবাসীদের মাঝে বক্তব্য রাখেন ড. হাবীবুল হক খন্দকার, শওকত আকবর, নাসির তালুকদার, বশীর ভূঁইয়া, সাংবাদিক এম আবদুল মান্নান, সাংবাদিক মোহাম্মদ মোরশেদ, সাংবাদিক রফিকউল্লাহসহ দূতাবাসে আগত বিভিন্ন পেশার প্রবাসী।

প্রাণবন্ত এ মতবিনিময় সভায় রাষ্ট্রদূত বিমান বন্দরে হয়রানি, বিমানবন্দরে ভিজিট ভিসায় আগত যাত্রীদের হয়রানি, বিমানের টিকেটসহ অন্যান্য সেবা, দূতাবাসের সেবা, জনাতা ব্যাংকের বিশেষ দিনে কমিশন ছাড়া টাকা প্রেরণসহ নানা বিষয়ে প্রবাসীদের প্রশ্নের জবাব দেন এবং তিনি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে এসব বিষয় সমাধানের আশ্বাস দেন। অনুষ্ঠানে দেশ, জাতি ও প্রবাসীদের কল্যাণে দোয়া করা হয়। পরে উপস্থিত সকল প্রবাসীদের মধ্যাহ্নভোজে আপ্যায়ন করা হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর