জামালের অর্থ পরিশোধে সোল দি মায়োকে নির্দেশ ফিফার

আর্জেন্টিনার ক্লাব সোল দি মায়োর সঙ্গে জামাল ভূইয়ার সম্পর্কটা শেষ হয়েছে তিক্ততায়। সেখানে খেলেও কোন অর্থ পাননি। জামাল হতাশ হয়ে দেশে ফিরে এসে তা নিয়ে ফিফায় নালিশ জানিয়েছিলেন। ফিফার `বিতর্ক মিমাংসাকারী চেম্বার’ জামালের পক্ষেই রায় দিয়েছে।

তাঁকে ৭ মাসের বেতন এবং চুক্তিভঙ্গের জরিমানাসহ মোট ১ লাখ ৬২ হাজার ৯৮০ ডলার পরিশোধ করতে বলা হয়েছে সোল দি মায়োকে। বাংলাদেশী টাকায় প্রায় ২ কোটি টাকা (১ কোটি নব্বই লক্ষ টাকা)।গত আগস্টে মহাধুমধামে আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দি মায়োতে যোগ দেন জাতীয় দলের অধিনায়ক জামাল। বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার ফুটবলের সম্পর্ক তাতে নতুন মাত্রা পেয়েছিল।

জামালও সেখানে দর্শকদের মন রাঙিয়েছেন। লিগে ৪ ম্যাচে করেছেন ২ গোল। সব মিলিয়ে ৬ ম্যাচ খেলেছেন সেখানে। জাতীয় দলের হয়ে খেলতে কয়েকদফায় তাঁকে ঢাকায় আসতে হয়েছে।
এরই মধ্যে মৌসুমের বিরতি পরে যায় আর্জেন্টিনা।জামাল সেখানে পরের মৌসুমের প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু ক্লাব কোন মাসের বেতন পরিশোধ না করায় হতাশ হয়ে ফিরে আসেন তিনি, নালিশ জানান ফিফায়।সোল দি মায়োতে মাসিক ১২ হাজার ডলারে দেড় বছরের চুক্তি করেন জামাল। এ বছরের অক্টোবর পর্যন্ত তাঁর চুক্তি ছিল।

ফিফা তাঁর পারিশ্রমিক বাবদ ৮৪ হাজার ডলার এবং চুক্তি ভঙ্গের জরিমানা হিসেবে আরও ৭১ হাজার ২২০ ডলার পরিশোধ করতে বলেছে। যার সঙ্গে ৫ শতাংশ হারে সুদও যোগ হবে। ফিফার এমন নির্দেশনায় জামালের কণ্ঠে খুশি, ‘অনেক আশা নিয়ে সোল দি মায়োতে গিয়েছিলাম। কিন্তু ওদের কাছ থেকে কোন অর্থই পাইনি। তাই চুক্তির মাঝপথে চলে আসতে হয়েছিল। ফিফার এই রায় পেয়ে আমি অনেক খুশি।’
 

এই ক্যাটাগরীর আরো খবর