টঙ্গী থেকে উত্তরা দিয়াবাড়ি পর্যন্ত শাটল বাস সার্ভিস চালু

গাজীপুরের টঙ্গী থেকে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত শাটল বাস সার্ভিস চালু করলো বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশন (বিআরটিসি)।

বৃহস্পতিবার (৯ মে) দুপুর বারোটার দিকে টঙ্গীর স্টেশন রোড এলাকায় এ বাস সার্ভিসের উদ্বোধন করেন গাজীপুর-২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল।
প্রথম ধাপে টঙ্গীর স্টেশন রোড থেকে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল স্টেশন পর্যন্ত এ সার্ভিস চালু হলেও পরবর্তীতে টঙ্গীর স্টেশন রোড থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ে দিয়ে ফার্মগেট পর্যন্ত এ সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছে বিআরটিসি কর্তৃপক্ষ।

উদ্বোধন শেষে সংসদ সদস্য রাসেল বলেন, বিআরটিসি’র এ সার্ভিসটি রাজধানীর আব্দুল্লাহপুর থেকে উত্তরা দিয়াবাড়ির মেট্রোরেল স্টেশন পর্যন্ত চালু ছিলো। এতে গাজীপুর ও টঙ্গীবাসী মেট্রোরেলের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছিল। এ বাস সার্ভিস সেবার নতুন মাত্রা যুক্ত করেছে। বিআরটিসি’র আন্তরিক সহযোগিতা পেয়ে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মেট্রোরেল সেবাটি উত্তরা দিয়াবাড়ি থেকে টঙ্গী হয়ে গাজীপুরের শিববাড়ি পর্যন্ত সম্প্রসারণের দাবি জানিয়েছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের (বিআরটিসি) জেনারেল ম্যানেজার মেজর নিজাম উদ্দিন, বিআরটিসি’র জোয়ার সাহারা বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) মো. কামরুজ্জামান, গাজীপুর বাস ডিপোর ম্যানেজার (অপারেশন) রাকিবুল হাসান শুভ, গাজীপুর ঐতিহ্য ও উন্নয়নের সভাপতি ইঞ্জিনিয়ার মো. শামসুল হক প্রমুখ।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের জেনারেল ম্যানেজার মেজর নিজাম উদ্দিন বলেন, আজ থেকে ১১টি শাটলবাস সার্ভিস চালু হয়েছে। প্রতি দশ মিনিট পর পর একটি বাস ছেড়ে যাবে। প্রতিদিন প্রায় এক লাখ যাত্রী এ সুবিধা ভোগ করবেন।

প্রতিদিন সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত বিআরটিসি’র ১১টি শাটল বাস দিয়ে এ সার্ভিস পরিচালনা করা হবে। প্রথম ধাপের এই কার্যক্রমে টঙ্গী স্টেশন রোড থেকে উত্তরা দিয়াবাড়ি পর্যন্ত যাত্রীকে ২২ টাকা ভাড়া গুনতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর