জঙ্গিবাদের সঙ্গে কওমি মাদ্রাসার কোনো সম্পর্ক নেই: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে কওমি মাদ্রাসার কোনো সম্পর্ক নেই। সম্প্রতি জঙ্গিবাদের যে  ঘটনাগুলো ঘটেছে বেশির ভাগ ব্রিলিয়ান্ট ও ইংলিশ মিডিয়ার ছাত্র। এ ছাড়া আপনারা জেনে থাকবেন কয়েক মাস আগে সহিংসতার সন্দেহে কিছু ছাত্রকে গ্রেফতার করা হয়েছে তারা বেশির ভাগ বুয়েটের মেধাবী ছাত্র। এ দেশে যত জঙ্গি ধরা হয়েছে ১০০ ভাগ ধরলে ২ জনও পাওয়া যায়নি যারা কওমি শিক্ষায় শিক্ষিত।

শনিবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর কালিয়াকৈর উপজেলা কমিটির আয়োজনে দারুল উলুম মাহমুদনগর মাদ্রাসায় কওমি শিক্ষা সেমিনার ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় উক্ত অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়ার মহাসচিব শায়খুল হাদিস আল্লামা মাহফুজুল হক, গাজীপুর জেলা সভাপতি শায়খুল হাদিস আল্লামা মাসউদুল করিম, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আকবর আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ, পৌর আ.লীগের সভাপতি সরকার মোশারফ হোসেন জয়, উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর