,



চিকনগুনিয়া সচেতনতায় ডিএসসিসির তথ্য কেন্দ্র

জাকির হোসাইনঃ  সম্প্রতি ঢাকা মহানগরীতে চিকনগুনিয়া রোগের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এ সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি, চিকিৎসা পরামর্শ প্রদান ও মশক নিধন কার্যক্রমে জরুরি তথ্য আদান-প্রদানের সুবিধার্থে নগর ভবনে একটি তথ্য কেন্দ্র খুলেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ডিএসসিসি সচিব মো. শাহাবুদ্দিন কেন্দ্রে সমন্বয়ের দায়িত্ব পালন করবেন। তার ফোন নম্বর ৯৫৬৩৫০৭।

এছাড়া আজ কর্পোরেশনের ৫টি অঞ্চলের প্রায় ৪০০টি মসজিদের খতিব/ইমামগণ জুমার নামাজের খুতবায় চিকনগুনিয়া বিষয়ে জনসচেতনমূলক বক্তব্য প্রদান করবেন। এ সংক্রান্ত লিফলেটও বিতরণ করা হবে।

পাশাপাশি ৫টি অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের এ বিষয়ে সচেতন করতে নিজ নিজ বাড়ি ও আশেপাশের ফেলে রাখা কোনো পাত্রে তিনদিনের বেশিদিন পানি জমে থাকলে তা ফেলে দেয়া, চিকনগুনিয়া সম্পর্কে বিভিন্ন তথ্য আদান-প্রদানের জন্য মতবিনিময় সভা আয়োজিত করার লক্ষ্যে ইতোমধ্যে পত্র প্রেরণ করা হয়েছে।

আগামী শনিবার অঞ্চল-১ এর অধীনে সিদ্ধেশ্বরী গার্লস হাইস্কুল এবং রোববার গভমেন্ট ল্যাবরেটরি স্কুলে এ সভা অনুষ্ঠিত হবে। অনুরূপভাবে রোববার অঞ্চল-২ এর খিলগাঁও হাইস্কুল ও আইডিয়াল হাইস্কুলে সকাল ১১টায়, অঞ্চল-৩ এ মঙ্গলবার আজিমপুর গার্লস হাইস্কুল ও অগ্রণী উচ্চ বিদ্যালয়ে, অঞ্চল-৪ এ মহানগর মহিলা কলেজ ও নবাবপুর স্কুল এবং অঞ্চল-৫ এর দনিয়া এ কে হাইস্কুল ও মানিকনগর মডেল হাইস্কুলে এ সভা অনুষ্ঠিত হবে।

স্ব স্ব অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ এসব সভায় উপস্থিত থাকবেন। পর্যায়ক্রমে সব শিক্ষাপ্রতিষ্ঠানেই এ ধরনের সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর