অবশেষে সেই ইউএনও’র বিরুদ্ধে মামলা প্রত্যাহার

বাঙালী কণ্ঠ নিউজঃ  বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের বিরুদ্ধে দায়ের হওয়া মানহানির মামলা প্রত্যাহার করা হয়েছে। রবিবার (২৩ জুলাই) বাদী বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি সৈয়দ ওবায়েদুল্লাহ নিজেই এ আবেদন করেন। শুনানি নিয়ে বরিশালের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম অমিত কুমার দে আবেদনটি মঞ্জুর করে মামলা খারিজ করে দেন।

মামলায় হাজিরের দিন আজ রবিবার ধার্য  ছিল। তবে এ দিন মামলা প্রত্যাহারের আবেদন করেন বাদী ওবায়েদুল্লাহ সাজু। তিনি কেন মামলা প্রত্যাহারের আবেদন করেছেন- শুনানিতে তা জানতে চাইলে ওবায়েদুল্লাহ বলেন, ‘বিষয়টি নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছিল। এ কারণে মামলা প্রত্যাহারের আবেদন করা হয়েছে।’

মামলা খারিজের আদেশের পর যোগাযোগ করা হলে তারিক সালমান তাকে সমর্থনকারীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এর আগে ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে গত ৭ জুন বরিশাল মুখ্য মহানগর হাকিম আদালতে পাঁচ কোটি টাকার মানহানির মামলা করেন ওবায়েদুল্লাহ। পরবর্তীতে ২৭ জুলাইয়ের মধ্যে তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। গত বুধবার ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করলে নামঞ্জুর হয়।এ ঘটনায় জনপ্রশাসনে কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়।

উল্লেখ্য, মামলার বাদী ওবায়েদুল্লাহকে শুক্রবার দল থেকে সাময়িক বহিষ্কার করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

এর আগে গত ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীদের আঁকা চিত্রকর্ম ব্যবহার করে স্বাধীনতা দিবসের কার্ড বানানোর ঘোষণা দেন আগৈলঝড়ার ইউএনও গাজী তারেক সালমন। সেখানে প্রথম ও দ্বিতীয় হওয়া ছবি কার্ডে প্রথম ও শেষ পিঠে ব্যবহার করা হয়। এ নিয়ে বরিশাল আইনজীবী সমিতির সভাপতি ওবায়েদুল্লাহ সাজু কার্ডে বঙ্গবন্ধুর ছবি ‘বিকৃত’ করে উপস্থাপন হয়েছে দাবি করে মানহানির মামলা করেন। তার যুক্তি ছিল, কার্ডে বঙ্গবন্ধুর ছবিটি পেছনের পাতায় দেওয়ায় অবমাননা হয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও অ্যাডমিনিস্ট্রিটিভ অ্যাসোসিয়েশনের মধ্যে তোলপাড় শুরু হলে এক পর্যায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্তব্য করেন, ‘বঙ্গবন্ধুর হুবহু ছবি আজ পযন্ত কেউ আঁকতে পারেনি।’ আজ রবিবার মামলার হাজিরার দিনে সকালে বাদী তার মামলাটি প্রত্যাহার করে নিতে আবেদন জানায়।

এই ক্যাটাগরীর আরো খবর