রাহুল গান্ধী আদানি-আম্বানি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন কেন: মোদি

লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণার পর কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেন আদানি-আম্বানি নিয়ে মুখে কুলুপ এঁটেছেন, তা নিয়ে গতকাল বুধবার প্রশ্ন তুলেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

গতকাল তেলেঙ্গানায় এক সমাবেশে রাহুল গান্ধীর উদ্দেশে মোদি বলেন, ‘এত দিন আদানি-আম্বানি নিয়ে এত আক্রমণ করতেন, এখন বন্ধ কেন? এ সময় কংগ্রেসের সঙ্গে দেশের সেরা শিল্পপতিদের কোনো চুক্তি হয়েছে এবং অর্থকড়ির লেনদেন হয়েছে বলেও ইঙ্গিত দেন মোদি। এর আগে রাহুল গান্ধী বারবার অভিযোগ করেছেন যে নরেন্দ্র মোদির সরকার স্যুট-বুটের সরকার। মোদি সরকার হাতে গোনা কয়েকজন শিল্পপতির সরকার।

কংগ্রেস নেতার অভিযোগ ছিল, নরেন্দ্র মোদি জনাকয়েক শিল্পপতি বন্ধুর জন্য কাজ করেন। আম-জনতার কথা ভাবেন না। বিশেষ করে মোদির সঙ্গে বারবার আদানির নাম জড়িয়েছেন রাহুল। এবার রাহুলের অস্ত্র দিয়েই তাঁকে ঘায়েল করেছেন মোদি।

গতকাল মোদি অভিযোগ করেন, ভোটের দিনক্ষণ ঘোষণার পর আর সেভাবে শিল্পপতিদের নাম নিয়ে আক্রমণ করছেন না রাহুল। তিনি বলেন, ‘পাঁচ বছর ধরে কংগ্রেসের শাহজাদা একটা মন্ত্রই জপ করে গিয়েছেন। রাফালে যুদ্ধবিমান নিয়ে অভিযোগ মিথ্যা প্রমাণিত হওয়ার পর থেকেই আদানি-আম্বানির এই মন্ত্র জপ শুরু করেছিলেন। কিন্তু নির্বাচন ঘোষণা হওয়ার পর আদানি-আম্বানির নাম নেওয়া বন্ধ করে দিয়েছেন।

রাহুলের প্রতি সরাসরি প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী বলেন, “আমি তেলেঙ্গানার মাটি থেকে প্রশ্ন করতে চাই, আদানি-আম্বানির থেকে কত টাকা নিয়েছেন? কোনো চুক্তি হয়েছে?” অবশ্য মোদি গতকাল আদানি-আম্বানি নিয়ে রাহুলকে তোপ দাগলেও এক দিন আগেও ঝাড়খণ্ডের মাটিতে দাঁড়িয়ে কংগ্রেস নেতা সরাসরি আদানির নাম করে কেন্দ্রকে আক্রমণ করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর