নির্বাচন আটকে গেলেও ঢাকা উত্তর সিটি করপোরেশনের কাজে ক্ষতি হবে না : মোশাররফ

বাঙালী কণ্ঠ নিউজঃ সীমানা নির্ধারণ সংশ্লিষ্ট জটিলতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্বাচন আটকে গেলেও করপোরেশনের কাজে কোনো রকম ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেছেন, নির্বাচন যাতে শিগগিরই হয় সেজন্য নির্বাচন কমিশন সহযোগিতা চাইলে তাদের সঙ্গে বসা হবে।

আজ (১৭ জানুয়ারি) হাইকোর্টে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের তফসিল স্থগিত করে আদেশ দেওয়ার পর সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘আমি কেবলই ম্যাসেজ পাইলাম। ইলেকশন কমিশন যে তফসিল ঘোষণা করেছিলো আইনি কোনো সমস্যার কারণে তা স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে, আইনি সমস্যার বিষয়টি আমার কাছে এখনও পরিস্কার না।

‘আমি বাই দ্য বাই যা শুনলাম, ভোটার করা হয় নাই, সীমানাও ঠিক সেইভাবে নির্ধারিত হয় নাই। কিছু কিছু বেসিক বিষয়ে রিট হওয়ার কারণে বোধ হয় স্থগিত হয়েছে। স্থগিত হলেও কিন্তু আমাদের কোনো অচলাবস্থার সৃষ্টি হবে না।’

তিনি বলেন, সিটি করপোরেশনের মেয়র সাব ইন্তেকালের পরেও প্রায়া ছয় মাস হয়ে গেলো। সিটি করপোরেশন ভালোভাবেই চলছে, ওখানে প্যানেল মেয়র মহোদয় আছেন, তিনি ভালোই চলাচ্ছেন।

মন্ত্রী বলেন, তবে এতো বড় একটা সিটি করপোরেশন, মেয়রের পদ তো খালি রাখা সম্ভব না। সংগত কারণেই ইলেকশনের তফসিল ঘোষণা করা হয়েছে। আমাদের মন্ত্রণালয়ের কর্তব্য হচ্ছে, মেয়র পদটাকে শূন্য ঘোষণা করা এবং ইলেকশন কমিশনারে বলা এ পদটা শূন্য হয়েছে।

‘এখন ভোটার লিস্ট কিংবা সীমানা নির্ধারণ- এটা কিন্তু ইলেকশন কমিশনের কাজ। কোনো সহায়তা চাইলে আমরা তাদের সহায়তা করতে পারি। ইলেকশন কমিশন আমাদের কাছে কোনো সহায়তা চায়নি। ইলেকশন কমিশনের বক্তব্য তো আমি দিতে পারবো না। আইনগত কী ত্রুটি-বিচ্যুতি ছিলো উনারাই বলতে পারবেন।’

‘আমরা শুধু বলতে পারি যে, পোস্টটা ভ্যাকান্ট, এইটা ঘোষণা করছি। নির্বাচন করা যাইতে পারে এইটা আমরা ইলেকশন কমিশনে বলছি। ইলেকশন করা যাবে কি।

এই ক্যাটাগরীর আরো খবর