আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটিতে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন জয়

বাঙালী কণ্ঠ নিউজঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটিতে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কোর কমিটির সদস্য হয়েছেন। শুক্রবার রাতে দলটির কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সংসদীয় দলের যৌথসভায় তাকে এ দায়িত্ব দেওয়া হয়। এই কমিটি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে মূল সমন্বয় করবে।

দীর্ঘদিন ধরে আওয়ামী লীগ ও সরকারের পাশে থেকে কাজ করলেও এই প্রথম তিনি দলীয় ফোরামে আনুষ্ঠানিকভাবে যুক্ত হলেন। সজীব ওয়াজেদ জয় রংপুর জেলা ও পীরগঞ্জ থানা আওয়ামী লীগের সদস্য। দলের গত সম্মেলনে নেতাকর্মীরা তাকে কার্যনির্বাহী সংসদে গুরুত্বপূর্ণ পদে চাইলেও তিনি তাতে সাড়া দেননি। তবে, বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দল ও সরকারকে সহায়তা করে আসছেন জয়। গত দুই নির্বাচনে দলের হয়ে প্রচারণাও চালান তিনি।

শুক্রবারের বৈঠকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা সংক্রান্ত কোর কমিটি গঠন করা হয়। এতে ১৬ নম্বর সদস্য হিসেবে জয়কে রাখা হয়। এর আগে তিনি কখনোই দলের কোনও ফোরামে আনুষ্ঠানিকভাবে ছিলেন না। কোর কমিটি ৩৩ সদস্যবিশিষ্ট করা হয়। এর মূল নেতৃত্বে নির্বাচন পরিচালনা কমিটির নেতারাই আছেন।

শুক্রবারের যৌথসভায় ১৪টি উপ-কমিটি অনুমোদনের পাশাপাশি আরও একটি নতুন উপ-কমিটি গঠন করা হয়। সেটি হলো অর্থ বিষয়ক উপ-কমিটি। এর আহ্বায়কের দায়িত্ব পেয়েছেন দলের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ এবং সদস্য সচিব হয়েছেন অর্থ বিষয়ক সম্পাদক টিপু মুন্সি। আর লিগ্যাল অ্যাসিসট্যান্স ও লিগ্যাল এইড কমিটির সদস্য সচিবের পদে ড. সেলিম মাহমুদেও পরিবর্তে আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিমকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর