স্বাস্থ্যসেবা বিভাগ থেকে পাঠানো চিঠিতে এ কেমন ভুল

বাঙালী কণ্ঠ নিউজঃ বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল ও ক্লিনিক কর্তৃপক্ষকে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ যথাযথভাবে পালনের নির্দেশনা দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারি করা আদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামের বানান ভুল লেখা হয়েছে। গত ১৫ এপ্রিল স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রাণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের যুগ্ম সচিব আবদুল ওহাব খানের স্বাক্ষরিত ওই আদেশ জারি করা হয়।

চিঠিতে বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল মালিক সমিতির সভাপতি ডা. এনামুর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন ডা. এনামুর রহমান।

দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল ও ক্লিনিক কর্তৃপক্ষকে উদ্দেশ্য জারি করা ওই চিঠিতে লেখা হয়, ‘সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশে প্রথম বারের মতো জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ পালন করার লক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে। আগামী ১৬ এপ্রিল রোজ মঙ্গল বার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মাননীয় প্রধান মন্ত্রী শেখা হাসিনা স্বাস্থ্য সেবা-২০১৯ এর শুভ উদ্বোধন করবেন।’

প্রধানমন্ত্রীর নামের বানান ভুল করার পাশাপাশি ওই চিঠিতে আরও অনেক বানান ভুলভাবে লেখা হয়েছে। চিঠির বিষয়ে বৃহস্পতিবার সচিবালয়ে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা দিবস উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের দৃষ্টি আকর্ষণ করে সমকাল। এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ও মহাপরিচালক কোনো মন্তব্য করেননি। তবে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম বলেন, ভবিষ্যতে তারা বিষয়টি দেখবেন।

বিষয়টি স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালকের নজরে এসেছে কিনা- এমন প্রশ্নের জবাবে তারা কোনো মন্তব্য করেননি।

ওই আদেশে অনুলিপি স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সচিব, স্বাস্থ্য প্রতিমন্ত্রীর একান্ত সচিব, স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের একান্ত সচিবকে দেওয়া হয়েছে। এছাড়া দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল ও ক্লিনিকসমূহে বিতরণের জন্য চিঠিটি সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তাদের পাঠানো হয়।

সূত্র-সমকাল

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর