কিশোরগঞ্জে ২৭ দিনে মাত্র ২৩ মেট্রিক টন ধান সংগ্রহ

বাঙালী কণ্ঠ নিউজঃ কিশোরগঞ্জে চলতি বছর ১৩টি উপজেলায় চার হাজার ৮৯১ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ পর্যন্ত পাঁচটি উপজেলায় ২৫ এপ্রিল থেকে ২৭ দিনে মাত্র ২৩ মেট্রিক টন ধান সংগ্রহ করা হয়। সরকার ঘোষিত কৃষকের কাছে থেকে সরাসরি ধান ক্রয়ের জন্য তাগিদ দিলেও এখনও অনেক স্থানে ধান সংগ্রহ শুরু হয়নি। এদিকে, সিদ্ধ চাল ৮৩ চালকল মালিকের কাছ থেকে ১৪ হাজার ১৪২ মেট্রিক টন ও ১৪ চালকল মালিকের কাছ থেকে আতপ চাল এক হাজার ৮০ মেট্রিক টন সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৬৩ মেট্রিক টন, ভৈরব উপজেলায় ১৮৪ মেট্রিক টন, বাজিতপুর উপজেলায় ৩৫৯ মেট্রিক টন, কুলিয়ারচর উপজেলায় ১৮৫ মেট্রিক টন, পাকুন্দিয়ায় উপজেলায় ২৮০ মেট্রিক টন, করিমগঞ্জ উপজেলায় ২৮৭ মেট্রিক টন, হোসেনপুর উপজেলায় ২২৮ মেট্রিক টন, কটিয়াদী উপজেলায় ৩৬৮ মেট্রিক টন, তাড়াইল উপজেলায় ৩০৩ মেট্রিক টন, নিকলী উপজেলায় ৪৩৮ মেট্রিক টন, অষ্টগ্রাম উপজেলায় ৭১০ মেট্রিক টন, ইটনা উপজেলায় ৭৯১ মেট্রিক টন ও মিঠামইন উপজেলায় ৪৯৫ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে। ২১ মে পর্যন্ত ২৭ দিনে বাজিতপুরে ২ মেট্রিক টন, নিকলীতে ২ মেট্রিক টন, অষ্টগ্রামে ৩ মেট্রিক টন, ইটনায় ১০ মেট্রিক টন ও মিঠামইনে ৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হয়েছে।

জেলা খাদ্যনিয়ন্ত্রক কর্মকর্তা মোহাম্মদ তানভীর হোসেন জানান, ধান-চাল সংগ্রহের জন্য উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে কমিটি রয়েছে। তারা কৃষক নির্বাচিত করে তাদের মাধ্যমে বিভিন্ন খাদ্য গুদামে ধান চাল সংগ্রহ করবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর